একদিনে আরও ১৭২ জনের মৃত্যু

,
প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২১     আপডেট : ১০ মাস আগে

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭২৪৮ জন। এ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ হাজার ১১২ জন।
গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৭১৯ জনে। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্তের সংখ্যা হলো ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জন। আর সুস্থ হয়েছেন মোট ১৩ লাখ ২৭ হাজার ২৮ জন।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ১৪টি। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৫ লাখ ২১ হাজার ৮২৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৭২ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন ও ১১ বছর থেকে ২০ বছরের মধ্যে দু’জন রয়েছে।
বিভাগ ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে ৬৭ জন, চট্টগ্রামে ৪৭, রাজশাহীতে ৮, খুলনায় ১৬, বরিশালে ৫, সিলেটে ১৫, রংপুরে ৪ এবং ময়মনসিংহে ১০ জন।
নারী ও পুরুষের হিসেবে দেখা গেছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের ৯৪ জন পুরুষ এবং ৭৮ জন নারী।
২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


আরও পড়ুন

ঝুনঝুনি চত্বর নিয়ে ফেসবুকে যা লিখলেন কাউন্সিলর কয়েস লোদী

         সিলেটএক্সপ্রেস সিলেট নগরীর আম্বরখানা পয়েন্টে...

নবীগঞ্জে ইউপি মেম্বারের বিরুদ্ধে প্রণোদনার তালিকায় দুর্নীতি অভিযোগ

         নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ...

বাংলাদেশ ব্যাংকে এসএমই খাতে বিনিয়োগ শীর্ষক মতবিনিময় সভা

         মো. আব্দুল বাছিত: বাংলাদেশ ব্যাংক,...

মাইজগাঁও তেলবাহী ট্রেন লাইনচ্যুত

3        সিলেট এক্সপ্রেস সিলেটে ফের তেলবাহী...