এবার শাহ আরফিনে পাথরের গর্ত চাপায় শ্রমিক নিহত ॥ নিখোঁজ ২

Alternative Text
,
প্রকাশিত : ০১ মার্চ, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

এবার কোম্পানীগঞ্জে শাহ আরফিন টিলায় পাথর তোলার গর্তে চাপা পড়ে কাছা মিয়া(৪৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো দুজন শ্রমিক নিখোঁজ রয়েছে। এ ঘটনায় আহত হয় আব্দুল গনি (৫৫) নামে আরও এক শ্রমিক। ওই কোয়ারিতে টাস্কফোর্সের অভিযান চলাকালে বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।
কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথ এক শ্রমিক মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় আহত দুই শ্রমিক চিকিৎসা নিতে সিলেট নগরীতে যাবার পথে তাদের একজন মারা যায়। ওসি জানান, দক্ষিণ সুনামগঞ্জ থানায় নিহত শ্রমিকের লাশের সূরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। তিনি জানান, দুর্ঘটনাস্থলে আরও লাশ থাকতে পারে। এজন্য সিলেট থেকে ফায়ার সার্ভিসের একটি টিম কোম্পানীগঞ্জে আনা হচ্ছে। তারা বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাবে।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ জানান, শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানের সময় পার্শ্ববর্তী একটি গর্তে শ্রমিক হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত এক শ্রমিক মারা গেছে। তিনি বলেন, জীবনের ঝুঁকি নিয়ে শ্রমিকদের পাথর উত্তোলন থেকে বিরত থাকার জন্য স্থানীয় শাহ্ আরফিন বাজার, নারায়নপুর এবং টিলা এলাকায় সারাদিন মাইকিং করা হয়েছে। অবৈধ ও ঝুঁকিপূর্ণ উপায়ে পাথর উত্তোলন বন্ধে টাস্কফোর্সের অভিযান আরো জোরদার করা হবে বলে জানান ইউএনও।


আরও পড়ুন

কোম্পানীগঞ্জে যুবক খু’ন, লাশ উদ্ধার

         সিলেটের কোম্পানীগঞ্জে  শাহ আলম (৩০)...

অজ্ঞাত লাশের পরিচয় জানতে চায় পুলিশ

         নগরীর ক্বীন ব্রীজের নিচে উত্তরপাড়...

সিলেটে জন আকাঙ্খার সমন্বয় কমিটি গঠন

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: সম্পূর্ন নতুন...