কর্নেল অলির সঙ্গে আ স ম রবের বৈঠক, জাতীয় সরকারের রূপরেখা নিয়ে আলোচনা

,
প্রকাশিত : ১৪ মার্চ, ২০২২     আপডেট : ৪ মাস আগে

লিবারেল ডেমোক্রেটিক পার্টির-এলডিপির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রমের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

রবিবার (১৩ মার্চ) রাতে কর্নেল অলির মহাখালী ডিওএইচএসের বাসায় ওই বৈঠক অনুষ্ঠিত হয়। রাত ৮টা থেকে ১১টা (৩ ঘণ্টা) ব্যাপী ওই বৈঠকে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সহ-সভাপতি তানিয়া রব উপস্থিত ছিলেন।

জাতীয় সরকারের রূপরেখা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে জানিয়ে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেন, সরকার সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নৈতিকভাবে ধ্বংস করে দিয়েছে, সমস্ত প্রতিষ্ঠানকে অক্ষম-অকার্যকর করার পথ তৈরি করছে। বিদ্যমান অবৈধ সরকারের পতনের মাধ্যমে বিপন্ন রাষ্ট্রকে সাংবিধানিক চেতনায় পুনঃপ্রতিষ্ঠাসহ জাতীয় ঐক্যের রাজনীতির অনুসন্ধান করতে হবে। নৈতিক ও মানবিক রাষ্ট্র বিনির্মাণে আমাদের দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। সময়ক্ষেপণ না করে অবিলম্বে এসব প্রস্তাবনা নিয়ে রাজনৈতিক দল, পেশাজীবী, বুদ্ধিজীবীদের সঙ্গে ব্যাপক সংলাপ-প্রক্রিয়া চালু করতে হবে। সমাজের মধ্যে থেকেই রাজনীতিতে গুণগত পরিবর্তন, সমাজ উপযোগী শাসন ব্যবস্থার রাজনৈতিক প্রস্তাবনা চূড়ান্ত করা হবে বলেও তিনি জানান।

 


আরও পড়ুন

শ্রেষ্ঠ প্রতিবন্ধী কণ্ঠশিল্পী প্রতিযোগিতা সফলে সভা অনুষ্ঠিত

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশে প্রথম...

করোনা আক্রান্ত সাংবাদিক ক্যারল যা লিখলেন ফেইসবুকে:

         সালাম ও শুভেচ্ছা সবাইকে ।...

সিলেট-ঢাকা মহাসড়ক খুলে দেওয়া হয়েছে

         দুই সেতুর মেরামত কাজ শেষ...

মাহিকে নিয়ে মালদ্বীপ যাচ্ছেন শাকিব

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: মাসজুড়ে দেশেই...