কানাইঘাটে আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) ট্রাস্টের উদ্যোগে নগদ অর্থ সহায়তা প্রদান

,
প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২২     আপডেট : ২ মাস আগে

সিলেট জালালাবাদ টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো: হাসমত উল্লাহ বলেছেন, সিলেট সরকারী আলিয়া মাদরাসার মুহাদ্দিস কানাইঘাটের কৃতি সন্তান মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) ছিলেন একজন বিশিষ্ট আলেমে দ্বীন। ইসলামী পন্ডিত এ ব্যক্তিত তাঁর জীবদ্দশায় ইসলামের একজন মর্জ্জে মুজাহিদ হিসেবে কাজ করে গিয়েছেন। দুনিয়াবী সকল লোভ লালসার উর্দ্ধে উঠে তিনি জীবন যাপন করেছেন। তিনি ছিলেন যেমন সহজ সরল ধর্মপরায়ন ব্যক্তি তেমনি নীতির ক্ষেত্রে ছিলেন আপোষহীন এক সাহসী তেজস্বী মানুষ। তাঁর স্মরণে শিক্ষা ও জনকল্যাণ ট্রাস্ট গঠন নিংসন্দেহে দুনিয়া ও আখিরাতে মুক্তি দিবে। এ ট্রাস্টের উদ্যোগে অসহায় মানুষের মধ্যে নগদ অর্থ সহায়তা গরিব মানুষের মুখে কিছুটা হলেও হাসি ফুটাত সহায়ক ভূমিকা রাখবে।
তিনি আজ শুক্রবার ( ২৯ এপ্রিল) বিকেলে কানাইঘাট উপজেলার রাজাগঞ্জস্থ আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) শিক্ষা ও জনকল্যাণ ট্রাস্টের উদ্যোগে গরীব অসহায় মানুষের মধ্যে নগদ অর্থ সহায়তা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
শিক্ষানুরাগী মাস্টার মকবুল হুসেইন চৌধুরীর সভাপতিত্বে ও ট্রাস্টের সেক্রেটারি বাহার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী অধ্যাপক আব্দুর রহীম, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাওলানা শামসুল ইসলাম, তালবাড়ী জামেয়া ইসলামীয়া ইউসুফিয়া মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা শরীফ আহমদ, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শওকত হোসেন চৌধুরী জুয়েল।
অনুষ্টানে ভার্চুয়াল বক্তব্য রাখেন মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) এর সুযোগ্য সন্তান,
ট্রাস্টের চেয়ারম্যান ও কানাইঘাট ইসলামিক সোসাইটি ইউ,কের চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত চৌধুরী।
সভায় বক্তব্য রাখেন ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক মাস্টার আবু তাহির চৌধুরী, ইসলামী পাঠাগার ও জনকল্যাণ সমিতির সাবেক সভাপতি আবুল হাসনাত।
অনুষ্টানে প্রায় শতাধিক অসহায় মানুষকে নগদ ১ হাজার টাকা করে প্রদান করা হয়।
সভায় বক্তারা মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরীসহ সকল মুসলমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন


আরও পড়ুন