কানাইঘাট-জকিগঞ্জকে বন্যা দূর্গত এলাকা ঘোষণা করুন: সিদ্দিকুর রহমান পাপলু

,
প্রকাশিত : ১৭ মে, ২০২২     আপডেট : ১ মাস আগে

অতি বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পানিতে সিলেটের কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলায় বন্যা দেখা দিয়েছে। ইতিমধ্যে এ জনপদের মানুষ পানির নিচে হাবুডুবু খাচ্ছে। বন্যা কবলিত অসহায় মানুষ জীবন ও যথাসামান্য সহায় সম্বল বাঁচানোর জন্য বানের পানির সাথে যুদ্ধ করছে। কানাইঘাটের প্রধান বাজারে এখন কোমর পানি। মমতাজগঞ্জ, জকিগঞ্জের শাহগলী বাজার সহ অনেক বাজারে পানি প্রবাহিত হচ্ছে। কালিগঞ্জ এলাকায় সুরমা ডাইক ভেঙে অব্যাহত পানি প্রবেশের ফলে বৃহত্তর অঞ্চলের মানুষ এখন পানিবন্দি। বিভিন্ন বাজারে বন্যার পানির কারণে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কৃষকের আউশ ধানের চারা পানির নিচে তলিয়ে গেছে।

এ অবস্থায় সিলেট-৫ আসনের (জকিগঞ্জ-কানাইঘাট)কে বন্যা দূর্গত এলাকা ঘোষণা করার দাবি জানিয়েছেন সিলেট জেলা যুবদলের আহবায়ক ও জেলা বিএনপি নেতা সিদ্দিকুর রহমান পাপলু।

(১৬ মে) সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, কানাইঘাট-জকিগঞ্জের প্রায় ৩ লাখ মানুষ এখন পানি বন্দি। ব্যাপক ক্ষতির সম্মুখীন এই অঞ্জলের মানুষ আজ দিশেহারা। নিম্ন আয়ের মানুষ দুর্বিষহ জীবন-যাপন করছেন। কিন্তু সরকারের তরফ থেকে কোন ত্রাণ তৎপরতা কানাইঘাট ও জকিগঞ্জে এখনো দেখা যাচ্ছে না। কারণ বন্যা কবলিত মানুষের পাশে সরকার না থেকে তারা লুটতরাজ ও সিন্ডিকেট ব্যবসায় ব্যস্ত। তাদের সময় ঘনিয়ে এসেছে যার জন্য তারা যা পারছে শেষমেশ লুটপাট করছে।

আওয়ামী সরকারকে লুটতরাজ বাদ দিয়ে বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান বিএনপি নেতা পাপলু। তিনি বলেন, সরকারী ত্রাণ আসলে দলীয় নেতাকর্মী বাদ দিয়ে সামরিক বাহিনীর লোকজন দিয়ে বণ্টন করলে সাধারণ জনগন সে ত্রাণ পাবে। না হলে সেগুলোও আওয়ামীলীগের পেটে চলে যাবে। এছাড়াও তিনি জকিগঞ্জ কানাইঘাটের দলীয় নেতাকর্মী ও বিত্তবানদের বন্যা দূর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। বিজ্ঞপ্তি


আরও পড়ুন

১ম স্বীকৃতি বার্ষিকী উপলক্ষ্যে জেলা মৎস্যজীবী লীগের আনন্দ র‌্যালী

         সিলেট এক্সপ্রেস ডেস্ক আওয়ামী মৎস্যজীবী...

লিডিং ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

           লিডিং ইউনিভার্সিটির ৬৭তম সিন্ডিকেট...

মির্জা ফখরুলসহ ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ সিলেট আসছেন সোমবার

         সিলেট এক্সপ্রেস ডেস্ক : বিএনপি মহাসচিব...