কামালবাজারে বাসিয়া নদীর উপর সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

,
প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২১     আপডেট : ৯ মাস আগে

সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব বলেছেন সিলেট-কামালবাজার-রামপাশা-বিশ্বনাথ সড়কের নগরির স্টেশন রোডের বাবনা পয়েন্ট থেকে কামালবাজার হয়ে লিডিং ভার্সিটি মূল ক্যাম্পাস পর্যন্ত সড়ককে ২৪ ফুটে প্রশ্বস্ত করা হবে। কামালবাজার সংলগ্ন লিডিং ভার্সিটির মূল ক্যাম্পাসে প্রতিদিন কয়েক হাজার শিক্ষার্থী যাতায়াত করে থাকে। ক্ষুদ্র পরিসরের রাস্তা থাকায় তাদের যাতায়াতে যানজটসহ নানা কারণে ভীষণ কষ্ট হয়। এ অবস্থা বিবেচনা করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কামালবাজারে আগের আলহাজ্ব রাগীব আলী ব্রিজের পাশে আরো একটি প্রশ্বস্ত ব্রিজ নির্মাণের নির্দেশনা দিয়েছেন। আজ সেই বহুল কাঙ্খিত নতুন ব্রিজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হচ্ছে। সেতুটি নির্মাণ কাজ শেষ হলে অত্র এলাকার জনগণসহ লিডিং ভার্সিটিতে আগত শিক্ষক-শিক্ষার্থীদের যাতায়াতের দূর্ভোগ লাঘব হবে। এমপি হাবিব বলেন, একই সাথে কামালবাজার-আনন্দবাজার-লালাবাজার সড়ককে আরো প্রশস্ত করে ১৫ ফুটে উন্নীত করার উদ্যোগ নেয়া হয়েছে। এরফলে জনসাধারণের লালাবাজারে যাতায়াত ব্যবস্থা সুগম হবে। তিনি বলেন, জাতির জনকের কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সিলেট-৩ আসনের উন্নয়নে নেয়া প্রকল্পগুলোর প্রতি বিশেষ নজর রেখেছেন। আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবো-ইনশাল্লাহ।
অনুষ্ঠানের বিশেষ অতিথি দৈনিক সিলেটের ডাক-এর সম্পাদকমন্ডলীর সভাপতি, লিডিং ভার্সিটির প্রতিষ্ঠাতা, দানবীর রাগীব আলী বলেন, পিছিয়ে পড়া আমাদের এলাকার সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে ৩১ বছর পূর্বে আমি বর্তমান সেতুটি নির্মাণ করেছিলাম। পরবর্তীতে এলাকায় আরো সমৃদ্ধি এসেছে। কামালবাজার ও সংলগ্ন এলাকায় লিডিং ভার্সিটির মূল ক্যাম্পাসসহ, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজ, রাবেয়া বানু জেনারেল হাসপাতাল, রাগীব-রাবেয়া স্পোর্টস একাডেমি স্থাপন করা হয়েছে। এরফলে এ এলাকার প্রয়োজনীয়তা আরো বৃদ্ধি পেয়েছে। এ কারণে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধন অতীব জরুরী হয়ে পড়ায় বর্তমান প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিশেষ আন্তরিকতায় এবং নবনির্বাচিত এমপি হাবিবুর রহমান হাবিবের প্রচেষ্টায় এখানে আরো একটি ব্রিজ নির্মিত হচ্ছে। এজন্য আমি অত্যন্ত আনন্দিত। আমি এলাকাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এমপি হাবিবের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
এমপি হাবিবুর রহমান হাবিব গতকাল (১ অক্টোবর) শুক্রবার বিকেলে ৩ কোটি ৯১ লাখ টাকা ব্যয়ে দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারে বাসিয়া নদীর উপর রাগীব আলী সেতুর উত্তরপাশে সরকারি অর্থায়নে নতুন আরো একটি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক সিলেটের ডাক-এর সম্পাদকমন্ডলীর সভাপতি, লিডিং ভার্সিটির প্রতিষ্ঠাতা দানবীর রাগীব আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট নিজাম উদ্দিন পিপি, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার এম এ হক, উপজেলা প্রকৌশলী আফছর আহমদ, জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, ধর্মবিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, জেলা আওয়ামী লীগ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মতিউর রহমান, জেলা আওয়ামী লীগ সদস্য এ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব আব্দুল হাশিম, দৈনিক সিলেটের ডাক-এর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ ও দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল হাসান তালুকদার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, জেলা তাঁতীলীগের সভাপতি আলমগীর হোসেন, কামালবাজার ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আনোয়ার আলী, সাধারণ সম্পাদক আবুল হোসেন, সহ-সভাপতি মাশুক মিয়া, ফারুক আহমদ মেম্বার, যুগ্ম-সাধারণ সম্পাদক খলিলুর রহমান, কামালাবাজার ইউনিয়ন পরিষদের প্রশাসক তন্ময় আদিত্য প্রমুখ।
এর আগে এমপি হাবিবুর রহমান হাবিব কামালবাজার জালালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মনোয়ারা-গণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।


আরও পড়ুন

দুনিয়া কাঁপানো চট্টগ্রামের ছেলেটি

         আইয়ুব বাচ্চু, ১৯৬২ সালের ১৬...

টেবিল ঘড়ির পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: আসন্ন সিলেট...

বাবর আজমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তরুণীর

         সিলেট এক্সপ্রেস ডেস্ক পাকিস্তান ক্রিকেট...