কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের বাজেটত্তোর পর্যালোচনা সভা

,
প্রকাশিত : ১২ জুন, ২০২২     আপডেট : ২ সপ্তাহ আগে

অর্থমন্ত্রী কর্তৃক ৯ জুন ২০২২-২০২৩ অর্থবছরের জাতীয় বাজেট মহান জাতীয় সংসদে পেশ করা হয়েছে। পেশকৃত বাজেটে মূল্য সংযোজন কর, সম্পূরক শুল্ক এবং আমদানি-রপ্তানী শুল্ক বিষয়ক আনীত সংশোধনী/সংযোজনী/প্রতিস্থাপনকৃত বিধানাবলীর সুষ্ঠু পরিপালন ও বাস্তবায়নের লক্ষ্যে বাজেটত্তোর পর্যালোচনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জুন) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।
এতে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ জেলার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ও আমদানি-রপ্তানীকারক সমিতির নেতৃবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। উক্ত পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর কমিশনার মোহাম্মদ আহসানুল হক।
সভাপতি উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বাজেটে আনীত পরিবর্তন/পরিবর্ধন সম্পর্কে আলোচনা শুরু করেন। অত:পর বাজেটে আনীত প্রতিটি বিষয়ের ওপর বিস্তারিত আলোকপাত করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম। রেস্তোরা, পাইকারী ব্যবসায়ী, এম.এস প্রোডাক্ট (ব্যবসায়ী পর্যায়) খাতে মূল্য সংযোজন কর এর হার হ্রাসকরণসহ এবং দাখিলপত্র বিলম্বে জমাদানের জন্য জরিমানার পরিমাণ হ্রাসকরণসহ অন্যান্য বিধানাবলী ব্যবসায়ী বান্ধব হওয়ায় মাননীয় অর্থমন্ন্ত্রী এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মহোদয়কে ব্যবসায়ী নেতৃবৃন্দ কর্তৃক ধন্যবাদ জ্ঞাপন করা হয়। বাজেটে আনীত পরিবর্তন/পরিবর্ধনের বিষয়গুলি সম্পর্কে ব্যবসায়ী নেতৃবন্দগণ গঠনমূলক আলোচনাপূর্বক প্রশ্নোত্তরে অংশগ্রহণ করা হয়। একইসাথে বাজেটে আনীত পরিবর্তন/পরিবর্ধনের দিকগুলি তাদের অধিভূক্ত সমিতির সদস্যবৃন্দকে অবহিতকরণ ও বাস্তবায়নের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে মর্মেও কাস্টমস কর্তৃপক্ষকে আশ্বাস প্রদান করা হয়।
অত:পর বিস্তারিত আলোচনা শেষে সভাপতি মহোদয় সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। বিজ্ঞপ্তি


আরও পড়ুন