কোরআনের প্রতিটি অক্ষরের হক্ব আদায় করে পড়তে হবে -ক্বারী শায়েখ আহমদ বিন ইউসুফ আল আযহারি

Alternative Text
,
প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২২     আপডেট : ২ মাস আগে

ইফতেখার শামীম আন্তর্জাতিক ও বাংলাদেশের জাতীয় ক্বারী শায়েখ আহমদ বিন ইউসুফ আল আযহারি বলেছেন, শুধু সুর দিয়ে কোরআন তেলাওয়াত করলে হবে না। কোরআন পড়তে হবে তাজবিদের নিয়মানুসারে। কোরআনের প্রতিটি অক্ষরের হক্ব আদায় করে পড়তে হবে। কোরআন নাযিলের জন্যই রামাদ্বান এত বরকতময় মাস। ভুলভাবে কোরআন পড়লে সওয়াব হবে না, বরংচ এর অর্থ পরিবর্তন হয়ে যাবে। শুদ্ধভাবে কোরআন শিক্ষা প্রত্যেক মুসলমানের জন্য জরুরি।
আল জামেয়া কোরআন শিক্ষা বোর্ড বাংলাদেশ এর প্রধান কেন্দ্র জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার আয়োজিত রামাদ্বান মাসব্যাপী কোরআন প্রশিক্ষণ কোর্সের দারস সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজ সোমবার বিকালে জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদরাসার প্রিন্সিপাল ও শিক্ষাবোর্ডের মহাপরিচালক মাওলানা সামিউর রহমান মুসার সভাপতিত্বে এবং বোর্ডের মহাসচিব মাওলানা ক্বারী রফীকুল ইসলাম মুস্তাকের উপস্থাপনায় এসময় উপস্থিত ছিলেন ক্বারী রশিদ আহমেদ, কোরআন শিক্ষা প্রশিক্ষণ বোর্ডের মহাসচিব ক্বারী মাওলানা মোজাম্মিল হোসাঈন চৌধুরী, যুগ্ম মহাসচিব হাফিজ মাওলানা বেলাল আহমদ, প্রচার সম্পাদক মাওলানা হারুনুর রশীদ, মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা আব্দুর রহমান ইউসুফ, হাফিজ তারেক বিন হাবিব, মাওলানা ক্বারী মিসবাউল হক, ক্বারী নজিব উল্লাহ ও মাওলানা ফাহাদ আমান প্রমূখ।


আরও পড়ুন

তাপমাত্রা সামান্য কমতে পারে

         আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের কোথাও...

১১নং ওয়ার্ডে মদন মোহন কলেজ ছাত্রলীগের গণসংযোগ

         সিলেট এক্সপ্রেস ডেস্ক:  সিলেট-১ আসনে...

মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিমের সংবাদ সম্মেলন আজ

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: আসন্ন সিলেট...