গাফ্ফার চৌধুরী মৃত্যুতে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের শোক

,
প্রকাশিত : ২১ মে, ২০২২     আপডেট : ১ মাস আগে

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা, আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ।

গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম মরহুমের রুহের মাগফেরা কামনা করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, ‘আবদুল গাফ্ফার চৌধুরী একাধারে সাংবাদিক, কলামিস্ট, কবি, গীতিকার ও সু-সাহিত্যিক। সিনেমা জগতেও তার অবদান রয়েছে। সাংবাদিক হিসেবে তিনি ছিলেন একজন সৎ ও খুবই শক্তিশালী কলমসৈনিক। তাঁর স্মৃতিশক্তি দিয়ে সমাজের, রাজনীতির নানা প্রসঙ্গ এমনভাবে তুলে আনতেন যা জীবন্ত হয়ে উঠতো। রাষ্ট্র, সমাজের অনেক অপ্রিয় সত্য কথা তিনি অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করতেন।’

তারা আরও বলেন, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ এই একটি মাত্র গান দিয়েই বাঙালির জীবনে অমর হয়ে থাকবেন তিনি। ফেব্রুয়ারি মাস আসবে প্রতি বছর। গাফ্ফার চৌধুরী বেঁচে থাকবেন তার সেই মহান গানে। তাঁর মতো বহুমাত্রিক প্রতিভার মানুষ কম-ই দেখতে পাওয়া যায়।’ তাঁর মৃত্যুতে বাঙালি জাতি একজন প্রগতিশীল-সুজনশীল লেখক-বুদ্ধিজীবীকে হারালো-যা কখনোই পূরণ হবার নয়। আজীবন মুক্তিযুদ্ধের চেতনার সাথে তিনি ছিলেন আপোসহীন। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন এই দোয়া করছি।


আরও পড়ুন

করোনা থেকে সেরে ওঠার পর যে কাজটি করা জরুরি

         করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন...

বিশ্ব যক্ষ্মা দিবসে সিলেটের কর্মসূচি

          সারা দেশের ন্যায় আগামী...

যুবদল নেতা আলমের পিতৃবিয়োগে সিলেট জেলা বিএনপির শোক

         সিলেট জেলা যুবদলের আহ্বায়ক কমিটির...

করোনায় অস্ট্রেলিয়া বছরের প্রথম মৃত্যু দেখলো

         অস্ট্রেলিয়ায় চলতি বছরে প্রথম করোনায়...