জন্মদিনে ভালবাসায় সিক্ত সাংবাদিক তানভীর

,
প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২১     আপডেট : ১০ মাস আগে

 

ছাতক প্রতিনিধি:
সুনামগঞ্জের ছাতক অনলাইন প্রেসক্লাবের সদস্য সচিব, দৈনিক অালোকিত সিলেটের স্টাফ রিপোর্টার, জাতীয় অনলাইন গণমাধ্যম ডেইলি রূপান্তর এর ছাতক উপজেলা প্রতিনিধি, খাঁজা এয়ার ট্রাভেলস ছাতক শাখার পরিচালক, তরুন সংগঠক ও সাংবাদিক তানভীর অাহমদ জাকির এর ২৪তম জন্মদিন উদযাপন করা হয়েছে। গত ১৭ অাগষ্ট মঙ্গলবার সন্ধ্যায় খাঁজা এয়ার ট্রাভেলস ছাতক শাখা অফিসে ছাতক অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে ক্লাবের সদস্য সচিবের ২৪তম জন্মদিন উপলক্ষে কেক কাটা ও মিষ্টি মুখ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জন্মদিনে সাংবাদিক তানভীর অাহমদ জাকির বলেন, ‘নিজের ২৪তম জন্মদিনের অনুষ্ঠানে কিছু বলার মতো ভাষা আমার নেই। এই অল্প বয়সে সবার যে অকৃত্রিম ভালবাসা আমি পেয়েছি তা অসামান্য। সবার ভালবাসা পেয়ে নিজেকে ধন্য মনে করছি। ‘আমি যা জানি তা সবসময় মানুষকে জানানোর চেষ্টা করি। অন্যের থেকে নিজের অজানাকে আবিষ্কার করার চেষ্টা করি। এই অল্প বয়সে সমাজ ও রাষ্ট্রের জন্য কিছু করার চেষ্টা করেছি এবং সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। জন্মদিন উপলক্ষে দৈনিক সিলেটের জমিন পত্রিকার প্রধান বার্তা সম্পাদক ও সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সামির মাহমুদ, দৈনিক অালোকিত সিলেটের নির্বাহী সম্পাদক ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি গোলজার অাহমদ হেলাল, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য এম এ ওয়াহিদ চৌধুরী, কবি মোশাররফ হোসেন সুজাত, মোঃ সাইফুল ইসলাম, ফারহানা বেগম হেনা, সিলেট ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের শিক্ষক শাহিন কাওসার সানী, ছাতক প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক অামিনুল ইসলাম হিরন, ছাতক অনলাইন প্রেসক্লাবের অাহবায়ক প্রভাষক মোশাররফ হোসেনসহ সহকর্মী সাংবাদিক, রাজনীতিবিদ, সামাজিক, সাহিত্য, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

জন্মদিন অনুষ্ঠানে ছাতক পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ মাসুক মিয়া, বিশিষ্ট সুরকার ও গীতিকার মতিউর রহমান হাসান (পাগল হাসান), ছাতক পৌরসভার ৭,৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রত্না রাণী মালাকার, শিল্পী অালী ইনসান, শিল্পী তমিজ উদ্দিন হাওলাদার, দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ সুনামগঞ্জ জেলার ক্রাইম রিপোর্টার এম এইচ খালেদ, ছাতক বাজার একতা বালু সমিতির সভাপতি সাহেদ অাহমদ বাবলু, সাবেক সাধারণ সম্পাদক ও মানবাধিকার কর্মী দিলোয়ার হোসেন, ছাতক অনলাইন প্রেসক্লাবের অাহবায়ক কমিটির সদস্য ও জাতীয় দৈনিক যায়যায় কাল এর ছাতক উপজেলা প্রতিনিধি মীর মোঃ অামান মিয়া লোমান, ছাতক অনলাইন প্রেসক্লাবের অাহবায়ক কমিটির সদস্য ও দৈনিক ইত্তেহাদ ডটকম পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি এম শাহিন অাহমেদ, ব্যাংক কর্মকর্তা শামিম অাহমদ, তরুন ব্যবসায়ী ইমরান হোসেন শুভ, মাহবুবুর রহমান, ছাতক অনলাইন প্রেসক্লাবের সদস্য ইমরান হোসেন, ইব্রাহিম খলিল, পারভেজ অাহমদ, অালেক হাসান জনি, মোঃ রানা মিয়াসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ১৭ অাগষ্ট সুনামগঞ্জ জেলার ছাতক পৌরসভার চরেরবন্দ গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তানভীর অাহমদ জাকির। শিক্ষা জিবনের শুরুতে চরেরবন্দ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় বর্তমান চরেরবন্দ পৌর প্রাথমিক বিদ্যালয়, তাক্বভিয়াতুল ইসলাম নোয়াগাও গনেশপুর মাদ্রাসা, মোগলপাড়া মিফতাহুল উলুম মাদ্রাসা, ছাতক জালালিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসায় চতুর্থ শ্রেণি থেকে শুরু করে দাখিল পর্যন্ত অধ্যয়ন করেন। পরে গোবিন্দনগর ফজলিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা থেকে অালিম পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে ঢাকা অারাবিক বিশ্ববিদ্যালয়ের অধীনে অধ্যয়নরত রয়েছেন। তানভীর অাহমদ জাকির ২০১১ সাল থেকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্যিক সংগঠনের সাথে জড়িত হয়ে সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছেন এবং ২০১৩ সালে সামাজিক বন্ধু সংগঠন ছাতক একতা ফ্রেন্ডস্টাফ ও সাংস্কৃতিক সংগঠন একতা শিল্পী গোষ্ঠী নামে এই দু’টি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেন। সর্বশেষ নিজ গ্রামের মেধাবী শিক্ষার্থীদের সাথে নিয়ে অসহায়-দরিদ্র শিক্ষার্থীদের সহযোগিতা ও মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে ভূমিকা রাখার জন্য ২০১৯ সালে চরেরবন্দ স্টুডেন্ট ফোরাম নামে একটি ছাত্র সংগঠন গঠন করেন।


আরও পড়ুন

গণদাবী পরিষদের সাপ্তাহিক সভা অনুষ্ঠিত

         সিলেট এক্সপ্রেস ডেস্ক:  ১৫ জুলাই...

ছাতকে শির্ক্ষীদের মাঝে লাল-সবুজের ছাতা বিতরণ

         ছাতক প্রতিনিধিঃ ছাতকে মুজিব শতবর্ষ...