জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল-এর পরিচিতি ও মতবিনিময় সভা

Alternative Text
,
প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

মো. আব্দুল বাছিত:
সাবেক এ্যাটর্নী জেনারেল ও সুপ্রীমকোর্ট বার এসোসিয়েশনের সাবেক সভাপতি আইনজীবী অ্যাডভোকেট এ.জে. মোহাম্মদ আলী বলেছেন, বাংলাদেশ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। বিচারব্যবস্থার স্বাধীনতা এবং নিরপেক্ষতার ওপর হস্তক্ষেপ করে নির্বিচারে মানুষকে কারাগারে অন্তরীণ রাখা হচ্ছে। বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নির্বিচারে কারাগারে রেখে আইনের শাসনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। দেশের সর্বক্ষেত্রে আইনের শাসন প্রতিষ্ঠা এবং বিচারবিভাগকে মানুষের কল্যাণে নিয়োজিত করতে এবং বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০১৮’ এ নীল প্যানেলকে বিজয়ী করতে হবে। গণতন্ত্র, আইনের শাসন এবং বিচারবিভাগের স্বাধীনতা রক্ষায় সবাইকে দৃঢ়ভাবে কাজ করার মানসিকতা সৃষ্টি করতে হবে।
সিলেট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে  মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির ০২ নম্বর বার হলে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থীদের পরিচিতি ও মতবিনিময় সভায় বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালা’র সভাপতিতে¦ আয়োজিত প্যানেল পরিচিতি ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সাবেক এম.পি. বি.এন.পি. চেয়ারপার্সনের উপদেষ্টা এডভোকেট মোঃ ফজলুর রহমান, সাবেক এম.পি. মানবাধিকার বিষয়ক সম্পাদক বি.এন.পি. এডভোকেট সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, উপদেষ্টা চেয়ারপার্সন বি.এন.পি. চেয়ারম্যান জাতীয় বধির সংস্থা সাবেক চেয়ারম্যান বাংলাদেশ জুটকর্পোরেশন বিশিষ্ট লেখক ও কলামিস্ট এডভোকেট তৈমুর আলম খন্দকার, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকা বার এসোসিয়েশন অধ্যাপক সিটি ল’কলেজ ও মীরপুর ল’কলেজ ঢাকা এডভোকেট বোরহান উদ্দিন, সাবেক ডেপুটি এর্টিনী জেনারেল ফর বাংলাদেশ সহ সভাপতি কেন্দ্রীয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এডভোকেট মোঃ হেলাল উদ্দিন মোল্লা, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকা ট্যাক্সেস বার সিনিয়র এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন এবং বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) ‘ডি’ অঞ্চলের মনোনীত প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি ও সিলেট জেলা বি.এন.পির উপদেষ্টা এডভোকেট এ.টি.এম. ফয়েজ উদ্দিন।
সিলেট জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুছ ছাত্তার এবং অ্যাডভোকেট এন.আই.এম. মাছুম চৌধুরীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন, সিলেট জেলা জজ আদালতের সাবেক পিপি এবং সিলেট জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট এম. নুরুল হক, সিলেট জেলা জজ আদালতের সাবেক পিপি এবং সিলেট জেলা বি.এন.পি’র সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল গফফার, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান সুপ্রীম কোর্ট বারের বিজ্ঞ সিনিয়র এডভোকেট মাওলানা আব্দুর রকিব, বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা আনইজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপি’র আইন সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম আশরাফ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক এডভোকেট মোঃ আতিকুর রহমান শাবু এবং স্বাগত বক্তব্য রাখেন এডভোকেট মো. আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এডভোকেট আব্দুল হালিম রায়হান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আইন পেশায় ৫০ বছর পূরণকারী সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ ফারুক চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ আব্দুল মান্নান চৌধুরী, উপদেষ্টা সিলেট মহানগর বি.এন.পি. সাবেক জি.পি. সিলেট জেলা জজ আদালত ও সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য বিজ্ঞ সিনিয়র এডভোকেট মোঃ আখতার হোসেন খান, সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ আরিফুল হক চৌধুরী, বিজ্ঞ সিনিয়র এডভোকেট আশিক উদ্দিন (্আশুক), সভাপতি ইসলামী লইয়ার্স কাউন্সিল এডভোকেট এ.এস.এম. আব্দুল গফুর, এডভোকেট শামীম আহমদ সিদ্দিকী, এডভোকেট মোঃ আনোয়র হোসেন, এডভোকেট মোঃ জুবের আহমদ খান, সাধারণ সম্পাদক ইসলামী ল ইয়ার্স কাউন্সিল সিলেট জেলা শাখা এডভোকেট আলীম উদ্দিন, এডভোকেট বদরুল আহমদ চৌধুরী। ফুল দিয়ে অতিথিবৃন্দকে বরণ করে নেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এডভোকেট ইকবাল আহমদ, এডভোকেট আহমদ ওবায়দুর রহমান (ফাহমি), এডভোকেট তানভীর আখতার খান, সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির সহ সম্পাদক এডভোকেট মোঃ রব নেওয়াজ রানা এবং এডভোকেট হেদায়েত হোসেন তানবীর, এডভোকেট আব্দুল্লাহ আল মামুন, এডভোকেট রোহিনা বেগম। এসময় সমিতির প্রায় ছয়শতাধিক বিজ্ঞ আইনজীবী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নেতৃবৃন্দ গণতন্ত্র, আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা ও মানবাধিকার রক্ষায়, বাংলাদেশের ৫২ হাজার আইনজীবীর সামগ্রিক সমস্যার সমাধানসহ বাংলাদেশের মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার রক্ষায় কাজ করার দৃঢ় প্রতীজ্ঞা করেন। এছাড়া আইনজীবী সমিতির উন্নয়নে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন। অতিথিবৃন্দ একটি সুন্দর বাংলাদেশ গড়তে আইনজীবীদেরকে কাজ করার আহবান জানান।

 


আরও পড়ুন

উন্নত সমাজ গঠনে চাহিদা নির্ভর শিক্ষার বিকল্প নেই

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট কৃষি...

পতিতাবৃত্তিতে বাধ্য করায় ভুয়া স্ত্রীসহ এসআই আটক

         কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন স্থান...

নবীগঞ্জে স্বাভাবিক জীবনে ফিরছে মানুষ মাস্ক বিহীন অবাধে চলাচল শুরু

          নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি॥ নবীগঞ্জে করোনা...