জানান হেলথ-এর ফ্রি মেডিকেল ক্যাম্প

Alternative Text
,
প্রকাশিত : ০৪ জুন, ২০২২     আপডেট : ৩ সপ্তাহ আগে

ইফতেখার শামীম ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম বলেছেন, যে কোনো রোগ প্রতিকার বা প্রতিহত করা সময়সাপেক্ষ ব্যাপার। তাই শুধু রোগ-ব্যাধি প্রতিকার নয়, প্রতিরোধের জন্য নিজেদেরকে গড়ে তুলতে হবে। এজন্য প্রয়োজন সুষম এবং পুষ্টিকর খাবার গ্রহণ, স্বাস্থ্যবিধি মেনে জীবন পরিচালনা। এই প্রেক্ষাপটে ‘জানান হেলথ’-এর মতো প্রতিষ্ঠানের মহৎ উদ্যোগ সমাজে অত্যন্ত বিরল। মানুষের সেবা দুনিয়াতে শান্তি এবং আখিরাতে মুক্তির অন্যতম পথ।

তিনি আরো বলেন, সরকারের উপজেলা প্রশাসন ৬টি বিশেষ রোগের জন্য সঠিকভাবে আবেদনের পরিপ্রেক্ষিতে ৫০ হাজার টাকা করে রোগীকে প্রদান করছে। জন্মগত হৃদরোগ, ক্যান্সার, প্যারালাইসিস, লিভার, হার্ট এবং থ্যালাসমিয়া রোগে ভয় না পেয়ে উপজেলা প্রশাসন বরাবর অনুদান পেতে বেশি বেশি আবেদন করার আহ্বান জানান তিনি।

সেবামূলক প্রতিষ্ঠান জানান হেলথ-এর আয়োজনে এবং জানান হেলথ-এর চেয়ারম্যান খ্যাতিসম্পন্ন ক্যান্সার বিশেষজ্ঞ ডা. আমিন ইসলামের পৃষ্ঠপোষকতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আজ শুক্রবার (৩ রা জুন ২০২২) ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া দ্বিমুখী উচ্চ-বিদ্যালয়ে আয়োজিত দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পে বিভিন্ন বয়সের শতাধিক রোগীকে ফ্রি ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন ওসমানী মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শোয়াইব আহমেদ, ডা. নাজমুল ইসলাম, ডা. ময়নুল ইসলাম এবং ডা. মিজানুর রহমান মামুন। তারা হৃদরোগ, ব্লাড প্রেশার এবং মেডিসিন সংশ্লিষ্ট বিভিন্ন রোগকে প্রতিরোধ করার উপায় উল্লেখ করে উপস্থিত রোগীদের সমস্যা চিহ্নিত করে ঔষধ বিতরণ করেন।

ঘিলাছড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. কামুর উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ঘিলাছড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম মিসবাউর রহমান, জমিরুন্নেছা একাডেমির গভর্নিং বডির সভাপতি মো. সাইফুল ইসলাম, গোটাটিকর হাইস্কুলের সাবেক এসিসট্যান্ট হেডমাস্টার মতিউর রহমান, ভাটেরা স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষক মো. বাশিরুল ইসলাম, জানান হেলথ এর বাংলাদেশের চিফ কো-অর্ডিনেটর আব্দুস সামাদ, পাঠানটুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি জুলেহা বুলবুল, ঔপন্যাসিক আলেয়া রহমান ও আব্দুল্লাহ আল রহমান প্রমূখ।


আরও পড়ুন

মক্কায় পৌঁছাতে শুরু করেছেন হজ পালনকারীরা

         করোনাভাইরাসের কারণে এ বছর সীমিত...

লেট আদালতের এজলাসে টানানো হলো বঙ্গবন্ধুর ছবি

         হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে সিলেটে আদালত...

প্রেসিডেন্ট পদক পাচ্ছেন মৌলভীবাজারের পুলিশ সুপার শাহ জালাল

22        এইচ এম সামাদ,মৌলভীবাজার: মৌলভীবাজারের পুলিশ...