বজ্রবৃষ্টি হতে পারে

,
প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২২     আপডেট : ২ মাস আগে

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সিলেট ও ময়মনসিংহ অঞ্চলের উপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৫৮ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝাড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
রোববার আবহাওয়া অধিদপ্তর প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।
এদিকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।  ফলে ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য অঞ্চলে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এদিকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা (৩ দিন) সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আরও পড়ুন

বিজয়ের মাস উদযাপনে মহানগর আ‘লীগের সভা

         যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য এবং...

মাধবপুর থানা কমপ্লেক্সের নান্দনিক গোল ঘর উদ্বোধন

         আবুল হোসেন সবুজ হবিগঞ্জ মাধবপুর...

সকল সম্প্রদায়ের মানুষের স্বার্থেই বিএনপি জাতীয় ঐক্য করেছে

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট মহানগর...

কথা দিয়ে

         মিজানুর রহমান মিজান: কথা দিয়ে...