বন্যাদূর্গত মানুষের দুঃখ দুর্দশায়ে আমরা ব্যতিত

,
প্রকাশিত : ২৩ জুন, ২০২২     আপডেট : ৫ দিন আগে

জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মুবারক হোসাইন বলেছেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় যে পরিমাণ ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠার সাধ্য অনেকের নেই। সিলেট ও সুনামগঞ্জের বন্যাদূর্গত এলাকার মানুষের দুঃখ দুর্দশায়ে আমরা ব্যতিত। বন্যার শুরু থেকে জামায়াত সাধ্যের সবটুকু সামর্থ নিয়ে বন্যার্তদের পাশে রয়েছে। বন্যা পরবর্তী সঙ্কট মোকাবেলায় জামায়াত ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে ইনশাআল্লাহ। বিপদ মুসিবত সবই আল্লাহর পক্ষ থেকে আসে। তাই মহান রবের দরবারে বেশী বেশী করে মোনাজাত করতে হবে। জামায়াতের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সংগঠন বন্যার্তদের পাশে রয়েছে। কিন্তু তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। তাই সামর্থ অনুযায়ী নিজ নিজ অবস্থান থেকে সবাইকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসতে হবে।
তিনি বুধবার সুনামগঞ্জে বন্যাদূর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামাঢয়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা জামায়াতের আমীর মাওলানা তোফায়েল আহমদ খান, সেক্রেটারী মোমতাজুল হাসান আবেদ, নায়েবে আমীর এডভোকেট শামছুদ্দিন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সুনামগঞ্জ সভাপতি আমিরুল ইসলাম ও সেক্রেটারী তাহমিদ আহমেদ প্রমূখ।
এদিকে সুনামগঞ্জ জেলা জামায়াত নেতৃবৃন্দের সাথে জামায়াতের কেন্দ্রীয় ত্রাণ কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় জামায়াতের পক্ষ থেকে ব্যাপক ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য বিস্তারিত পরিকল্পনা নেয়া। সুনামগঞ্জের অবহেলিত দুর্গম এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জেলা নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন উপজেলা ও পৌর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
তাৎক্ষনিকভাবে বিতরণের জন্য জামায়াতের ত্রাণ তহবিল থেকে সাড়ে ৪ হাজার খাদ্য সামগ্রীর ফুড প্যাকেট, পর্যাপ্ত পরিমাণ পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, বিশুদ্ধ পানি, মোমবাতি সহ নিত্যপন্য বোঝাই ৪ টি কার্গো নৌকা নিয়ে জামায়াতের ১৮ সদস্যের এক প্রতিনিধি দল ইতোমধ্যে সুনামগঞ্জে পৌছেছেন।


পরবর্তী খবর পড়ুন : বানভাসি মানুষের পাশে জাপা

আরও পড়ুন

ট্রেনের টিকিট সহজেই পাওয়ার টিপস

         আব্দুস সাত্তার: ঈদের অগ্রিম টিকিটের...

গ্রাসরুটস ট্যুারিজমের উদ্যোগে ফ্রিচিকিৎসা সেবা ২৭ ও ২৮ এপ্রিল

         ভারতের রুবি হসপিটালের অভিজ্ঞ বিশেষজ্ঞ...

সিসিক পানি বিল কমিয়েছে

         সিসিকের পানি বিল সংক্রান্ত সংবাদ...