বন্যার্তদের পাশে মানবিক টিম সিলেট

,
প্রকাশিত : ২৪ মে, ২০২২     আপডেট : ১ মাস আগে

কখনো হাঁটু পানি বা কোমর পানি, কখনো আবার নৌকা নিয়ে বানভাসি মানুষের খাবার পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবীরা।সিলেট নগর ও বিভিন্ন উপজেলায় বন্যায় দুর্ভোগে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছে মানবিক টিম সিলেট। বিনামূল্যে শুকনো খাবার, বিশুদ্ধ খাবার পানি সরবরাহ, নগদ অর্থ ও ওষুধপত্র দিচ্ছে প্রতিদিন।

বন্যার শুরুতে সিলেটের বন্যার্তরা নগরের বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিলে। সংগঠনের উদ্যোগে পানি সরবরাহ করা হয়।এখনো তা অব্যাহত রয়েছে।বিশুদ্ধ পানির অভাবে বন্যা উপদ্রুত এলাকাগুলোর মানুষের মধ্যে নানা ধরনের পানিবাহিত রোগ ছড়িয়ে পড়ায় ওই এলাকায় ওষুধ বিতরণ করা হচ্ছে।এছাড়া বন্যার কারণে অনেকেই ঘরে রান্না করতে না পারায় তাদের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

জানা যায়,গত ৭দিনে সিলেটের কদমতলীস্থ বাঁধের মুখ, শাহজালাল উপশহরের এ, ই, সি, জে, জি, এইচ ব্লক, লামা ঘাসিটুলা, ইউসেপ ঘাসিটুলা টেকনিক্যাল স্কুল, কলাপাড়া, কামালগড়, মাছুমপুর, ছড়ারপাড়, বেতেরবাজার, সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড ও জৈন্তাপুরের বদ্দনা,সেনগ্রাম।

গত ৬দিনে নগরীতে প্রায় ১২ হাজার লিটার বিশুদ্ধ পানি সরবরাহ করা হয়েছে। চাহিদার তুলনায় তা খুব বেশি না হলেও মানবিক টিমের সদস্যরা তাদের সামর্থ্যের সর্বোচ্চটা দিয়েই মানুষকে সেবা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রতিদিন গড়ে তারা ২ হাজার লিটারের বেশি বিশুদ্ধ পানি দিয়েছেন বন্যার্তদের। জৈন্তাপুর ও জালালাবাদে ২ শতাধিক মানুষের মাঝে খাবার সামগ্রী দেয়া হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিসের নায়েক ও মানবিক টিম সিলেট’র প্রধান সমন্বয়ক মো.সফি আহমেদ পিপিএম বলেন, শুকনো খাবার ও বিশুদ্ধ পানির চাহিদা অনেক। বন্যার্তরা সাহায্যের অপেক্ষায়। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী কাজ করছি। তবে এরকম আরও অনেক টিম প্রয়োজন।

তিনি তাদের কাজে যারা নানাভাবে সাহায্য সহযোগীতা করছেন, সমর্থন দিচ্ছেন তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


আরও পড়ুন

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন ১৩ জানুয়ারি

         সিলেট জেলা আইনজীবী সমিতির আসন্ন...

হাফিজ মাওলানা আদিল রশীদ হুমায়ূনের ইন্তেকাল

         সিলেটের জামেয়া কাসিমুল উলুম দরগাহ...

মনোনয়নপত্র জমা দিলেন ফয়সল চৌধুরী

         সিলেট এক্সপ্রেস ডেস্ক :  একাদশ...

আবুল ফজলের যুক্তরাজ্য যাত্রা উপলক্ষ্যে বিদায়ী সংবর্ধনা

         সিলেট সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল...