বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে -বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ

Alternative Text
,
প্রকাশিত : ০৫ জুন, ২০২২     আপডেট : ৩ সপ্তাহ আগে

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, গতকাল ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী সুন্দর ও সুশৃঙ্খলভাবে এবং সবার মতামতের ভিত্তিতে ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। আজ ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। একই প্রক্রিয়ায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। দলকে সুসংগঠিত করতে ওয়ার্ড সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ধারাবাহিকভাবে মেয়াদ উত্তীর্ণ সব ওয়ার্ডের সম্মেলন করা হবে। ভালো ও গ্রহণযোগ্য লোক দিয়ে কমিটি গঠন করতে হবে। অনুপ্রবেশকারী ও ষড়যন্ত্রকারীদের বিষয়ে সর্তক থাকতে হবে। আপনাদের সন্তানদেরকে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র থেকে দূরে রাখবেন। তাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যেতে হবে৷ পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। বেগম খালেদা জিয়া বলেছিলেন আপনারা পদ্মা সেতুতে উঠবেন না, পদ্মা সেতু ভেঙে যাবে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পদ্মা সেতু ঠিকই হয়েছে। তারপরেও ষড়যন্ত্র অব্যাহত আছে। বিএনপি সারা দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। তারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছে। কিন্তু তারা মুর্খ, তারা জানে না বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা তা রাজপথেই প্রতিহত করবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারবে না। সবার সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার টেকসই উন্নয়নের বাংলাদেশ প্রতিষ্ঠা করবই ।

শনিবার (৪ঠা জুন) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি’র বাসভবন শিবগঞ্জ হাতিমবাগে ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদ চৌধুরী মিরনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল মাহমুদ সুজনের পরিচালনায় সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। বক্তব্যের শুরুতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের নিহত সকল সদস্য,জাতীয় চার নেতা, সাবেক সফল অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সহ আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃন্দকে স্মরণ করেন। তিনি বলেন, দীর্ঘদিন পরে মেয়াদ উত্তীর্ণ ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছে। পর্যায়ক্রমে সবগুলো ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হবে। আমরা দায়িত্ব নেওয়ার পরে যে গুনগত রাজনৈতিক পরিবর্তনের ধারা সূচনা করার প্রতিশ্রুতি দিয়েছিলাম তা আজ একে একে বাস্তবায়ন হচ্ছে। অতীতের চেয়ে বর্তমান মহানগর আওয়ামী লীগ অনেক বেশি সুশৃঙ্খল, সুসংগঠিত ও শক্তিশালী। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষকে পরাধীনতার হাত থেকে মুক্তি দিতে জীবনের অধিকাংশ সময় কারাভোগ করেছিলেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে বাংলাদেশের হাল ধরেছিলেন। আজ তাঁর নেতৃত্বে সমগ্র বিশ্বে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কিন্তু ৭৫’ এর হাতিয়ার গর্জে ওঠো আরেকবার বলে কুলাঙ্গারা জেগে উঠেছে। তাদেরকে দাঁত ভাঙা জবাব দিতে হবে। সিলেটের রাজপথেই তাদেরকে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে। কোনো ষড়যন্ত্রকারীদের বাংলাদেশে স্থান নেই।
তিনি বলেন, আমাদেরকে মনে রাখতে হবে, আওয়ামী লীগ বাঁচলে বাংলাদেশ বাঁচবে, বাংলাদেশ বাঁচলে জনগণ বাঁচবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সানাওর, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল আজিম জুনেল, মুক্তার খান, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ। স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সেলিম চৌধুরী।

এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট গোলাম সোবহান চৌধুরী দীপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এমরুল হাসান।

এছাড়াও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, কার্যনির্বাহী সদস্য মোঃ শাহজাহান, ৫, ১০,১১,১৮, ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ জুনু মিয়া, শেখ সুরুজ আলম, সালাউদ্দিন বক্স সালাই, মাহবুব খান মাসুম, শেখ সোহেল আহমদ কবির, সাজোয়ান আহমদ সহ ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মহানগর আওয়ামী লীগের সভাপতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদকের পরিচালনায় আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলরবৃন্দের মতামতের ভিত্তিতে ওয়ার্ডের সভাপতি হিসাবে ইসমাইল মাহমুদ সুজন এবং সাধারণ সম্পাদক হিসাবে মোঃ মঈনুল ইসলাম মঈন-কে নির্বাচিত করা হয়।


আরও পড়ুন

জাফলংয়ে পর্যটকদের উপর হামলাকারী গ্রেফতার

         তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিলেটের...

         বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও...

সিলেট স্টেডিয়ামের আকর্ষণ ‘তারকা গ্যালারি’

         বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে দেশের অষ্টম...