বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু

,
প্রকাশিত : ১২ এপ্রিল, ২০২২     আপডেট : ৩ মাস আগে

দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ মঙ্গলবার থেকে সিলেট বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোন কোন স্থানে শিলাবৃষ্টিও হতে পারে।
আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ বলছে, আগামী এক সপ্তাহ দেশের বেশির ভাগ স্থানে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এই সময় বেশি বৃষ্টি হতে পারে দেশের হাওর এলাকাখ্যাত সিলেট ও ময়মনসিংহ বিভাগে। ওই দুই বিভাগের উজানে ভারতীয় অংশেও টানা ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। ফলে দেশের উত্তর–পশ্চিমাঞ্চলের হাওর এলাকায় আরেক দফা বন্যা হতে পারে।

এদিকে রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়া বয়ে গেছে। অনেক স্থানে শিলাবৃষ্টি হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে ৫৩ মিলিমিটার।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, সিলেট বিভাগের প্রায় সব জেলায় যে বৃষ্টি শুরু হয়েছে, তা আগামী এক সপ্তাহ চলতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও রংপুর বিভাগেও বৃষ্টির সম্ভাবনা আছে। ফলে দেশের হাওর এলাকাগুলোতে এই বৃষ্টি ও সম্ভাব্য ঢলের জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে।


আরও পড়ুন

সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আতাউর রহমানকে বিদায়ী সংবর্ধনা

         সিলেট এক্সপ্রেস ডেস্ক : সিলেট সরকারি...

শান্তির পৃথিবী

         নাসিম আহমদ লস্কর: আমরা স্বপ্ন...

সিলেটবাসীর চাওয়া পাওয়া

         এম আশরাফ আলী : দু’টি...

পিঠা উৎসবের উদ্বোধনে নিজ হাতে পিঠা বানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

         সিলেটে জাতীয় পিঠা উৎসবের উদ্বোধনী...