বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহে এনসিটিএফ’র বিভিন্ন কর্মসূচি পালন

Alternative Text
,
প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২১     আপডেট : ৯ মাস আগে

সিলেটএক্সপ্রেস ‘শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ন্যাশনাল চিন্ড্রেন্স টাস্কফোর্স সিলেট এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচিত পালিত হয়। কর্মসূচির অংশ হিসেবে শনিবার  সিলেট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভ্ধূসঢ়;ঞার সাথে গার্লস টেইকওভার করা হয়। এসময় মৌটুসী দাশ নিমি এক ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তার আসনে অধিষ্ঠিত হন।

কর্মসূচীর অংশ হিসেবে এর পূর্বে বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জেলাপ্রশাসক এর মাধ্যমে শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ প্রসঙ্গে স্মারকিলপি প্রদান, চিত্রাঙ্গন প্রতিযোগতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। বিজয়ীরা হলেন: ১ম সাবা আক্তার, ২য় তাহসিব তানভীর চাঁদ, ৩য় সপ্তদীপ চক্রবর্তী (কাব্য)।

সারা দেশে শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য শনিবার ন্যাশনাল চিল্ড্রেন্স টাস্কফোর্স সিলেটের উদ্যোগে প্রেস কনফারেন্সের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন- ন্যাশনাল চিন্ড্রেন্স টাস্কফোর্স সিলেট’র সভাপতি তামিম আহমেদ, সহ-সভাপতি নাফিসা তানজীন, সাধারণ সম্পাদক মৌটুসী দাশ মিনি, যুগ্ম সাধারণ সম্পাদক মো: রাকিব হাসান দীপু, শিশু বিষয়ক গবেষক (ছেলে) প্রত্যয় রায় চৌধুরী, শিশু বিষয়ক গবেষক ( মেয়ে) জান্নাত মুনতাহা চৌধুরী, শিশু সাংবাদিক ( ছেলে) অরিত্র বিশ^াস, শিশু সাংবাদিক ( মেয়ে) অনামিকা চক্রবর্তী দৃষ্টি, চাইল্ড পার্লামেন্ট মেম্বার সৈয়দ আফজাল সিয়াম, (ডিভি) সৈয়দা নিশাত সুলতানা, (ডিভি) শরীফ ভূঁইয়া প্রমুখ। -বিজ্ঞপ্তি


আরও পড়ুন

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে : খাদ্যমন্ত্রী

         সিলেটে ধান চালের মজুত ব্যবস্থা...

ইলেকট্রিক মার্চেন্ট এসোসিয়েশেনের নির্বাচন পরিদর্শনে এমদাদ চৌধুরী

         সিলেট জেলা ইলেকট্রিক মার্চেন্ট এসোসিয়েশনের...

পুরনো শর্তে খালেদার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়ছে

11        সিলেট এক্সপ্রেস ডেস্ক: পুরনো শর্তে...

শিক্ষা মানুষকে সর্বোত্তম পর্যায়ে নিয়ে যায়

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: স্বাধীনতা ও...