মাননীয় প্রধানমন্ত্রী খেলাধুলার ব্যাপারে খুবই আন্তরিক ……অধ্যাপক মোঃ জাকির হোসেন

Alternative Text
,
প্রকাশিত : ২০ মার্চ, ২০২২     আপডেট : ৩ মাস আগে

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেছেন, কল্লগ্রাম একটি ঐতিহ্যবাহী এলাকা। এই কল্লগ্রাম খুবই ঐক্যবদ্ধ একটি গ্রাম। যে কোনো দুর্যোগ দুর্ভিপাকে কল্লগ্রামবাসী একে অন্যের পাশে এসে দাঁড়ায় এবং সহযোগিতা করে। কল্লগ্রাম সিটি কর্পোরেশনের শেষ সীমানায় অবস্থিত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে ‘গ্রাম হবে শহর’। এই লক্ষ্যকে কেন্দ্র করেই মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ড বর্ধিত হয়ে ৩৯টি ওয়ার্ডে পরিনত হয়েছে। আরও তিনটি ওয়ার্ড গঠিত হবে। যদিও ৫২টি ওয়ার্ড গঠনের পরিকল্পনা রয়েছে। জনসংখ্যার ভিত্তিতে পযার্য়ক্রমে সবগুলো ওয়ার্ডই গঠিত হবে। আপনারা জানেন, মাননীয় প্রধানমন্ত্রী কে কোন দলের তা বিবেচনায় না এনে নগরীর উন্নয়নে সিটি কর্পোরেশনকে পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে ১২০০ কোটি বরাদ্দ দিয়েছেন। পরবর্তীতে কি হয়েছে তা আপনারা অবগত আছেন। শুধু বলতে চাই ২৭টি ওয়ার্ড যে ধরনের সুযোগ-সুবিধা পায় সেই সব সুযোগ-সুবিধা যেন নতুন অন্তর্ভুক্ত ওয়ার্ডসমূহ পায় সেদিকে খেয়াল রাখতে হবে। কোনো ধরনের দুর্নীতিকে বরদাস্ত করা হবে না। আমরা আপনাদের পাশে আছি। আপনাদেরকে নিয়ে আগামীতে পবিত্র এই ভূমিকে পরিবেশ বান্ধব ও আদর্শিক নগরী হিসেবে গড়ে তুলতে চাই এবং আপনাদের সবার একান্ত সহযোগিতা কাম্য। তিনি খেলাধুলার প্রসঙ্গ টেনে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী খেলাধুলার ব্যাপারে খুবই আন্তরিক। জননেত্রী শেখ হাসিনা হলো খেলাধুলায় অনুপ্রেরণার নাম। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই সরকারের আমলেই খেলাধুলায় সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। গত ১৮ মার্চ বাংলাদেশ দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে ২০ বছর পর পরাজিত করেছে যা সরকারের একটি সফলতার অংশ। সিলেটেও খেলাধুলায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। নতুন বিভাগীয় স্টেডিয়াম হয়েছে। সিলেটে আন্তর্জাতিক খেলা অনুষ্ঠিত হচ্ছে। সবই মাননীয় প্রধানমন্ত্রীর খেলাধুলার ব্যাপারে আন্তরিকতার ফসল। শুধু খেলাধুলা নয় শিক্ষা ক্ষেত্রেও সিলেট এগিয়ে যাচ্ছে। সাবেক সফল অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত মহোদয়ের প্রচেষ্টায় অর্থনৈতিক উন্নয়ন সহ শিক্ষার উন্নয়ন হয়েছে। পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতায় এখনো উন্নয়ন অব্যাহত রয়েছে। আগামীতেও এই উন্নয়ন অব্যাহত থাকবে। খেলার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

রবিবার (২০ মার্চ) বিকাল ৩ ঘটিকায় সিলেট সিটি কর্পোরেশনের নতুন অন্তর্ভুক্ত ৩৩ নং ওয়ার্ডের কল্লগ্রাম নাজিমগর টিল্লাপাড়া মাঠে কল্লগ্রাম যুব সমাজ কর্তৃক আয়োজিত ‘কল্লগ্রাম ১ম সিক্স এ- সাইড ক্রিকেট টুনার্মেন্ট-২০২২ এর ফাইনাল খেলার প্রধান অতিথি হিসেবে তিনি এসব বক্তব্য রাখেন।

এসময়ে উপস্থিত ছিলেন মোঃ ফখরুল ইসলাম দুলু, সৈয়দ ফয়জুর রহমান, হাজী জওয়াই, মিছবাহ উদ্দিন সারো, মোঃ হিমেল আহমেদ, শফিকুর রহমান, আপ্তাব আহমেদ, জামাল আহমদ, মোঃ কামরুল আহমেদ, সিরাজুল ইসলাম মিরাজ, পারভেজ আহমেদ সহ স্থানীয় নেতৃবৃন্দ। ক্রিকেট টুনার্মেন্টটি পরিচালনায় করেন মুবিন, তুহিন, মুক্তার হোসেন জাবেদ, তুহিন, মোমিন, শাহনুর, সুলতান, আফসান,রায়হান,রাসেল,সুলতান।


আরও পড়ুন

মেঘালয়ের পথে বাংলাদেশের বাস

          বাংলাদেশের সঙ্গে ভারতের মেঘালয়...

ছুরিকাঘাতে শাবি ছাত্রী আহত

         সিলেট নগরীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত...