যুব রাজনীতিবিদ মইনুদ্দিন আহমদ জালালের তৃতীয় মৃত্যু বার্ষিকী আজ

,
প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২১     আপডেট : ৮ মাস আগে

অকালপ্রয়াত যুবরাজনীতিবিদ, যুব ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মইনুদ্দিন আহমদ জালালের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ সোমবার। তিনি ২০১৮ সালের ১৮ অক্টোবর ভারতের শিলং সফরে গিয়ে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
সাহসী, বিনয়ী মইনুদ্দিন আহমদ জালাল ছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় নিবেদিত রাজনীতিক। তিনি বাংলাদেশ যুব ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি ও সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সিলেট জেলা সংসদের সাবেক সভাপতি এবং আন্তর্জাতিক নদী অধিকারবিষয়ক সংগঠন অঙ্গীকার বাংলাদেশের পরিচালক ছিলেন। আইনপেশায় তিনি সিলেট ও সুনামগঞ্জ বারের সদস্য ছিলেন। তিনি আন্তর্জাতিক পরিমন্ডলে যুব-আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন।
তাঁর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গ্রামের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমার ধরাধরপুরে পারিবারিকভাবে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। প্রগতিশীল বিভিন্ন রাজনৈতিক সংগঠন ধরাধরপুর পারিবারিক কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে। সন্ধ্যার পর সুরমা নদীর কিনব্রিজ এলাকায় পথশিশুদের খাবার দেওয়া হবে। একই দিন সুনামগঞ্জে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৬ টায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরীতে স্মরণসভা অনুষ্ঠিত হবে।
যুবরাজনীতিবিদ মইনুদ্দিন আহমদ জালালের তৃতীয় মৃত্যুবার্ষিকী থেকে সিলেটে তাঁর নামে স্মারক বক্তৃতা ও যুবনেতৃত্বের স্বেচ্ছাসেবামূলক কাজে পদক প্রবর্তন করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এ অনুষ্ঠানটি নভেম্বর মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে আয়োজকেরা জানিয়েছেন।


আরও পড়ুন