সমাজ হতে অন্যায়, শোষণ ও নির্যাতন দূর করতে নৈতিক শিক্ষার বিকল্প নেই

,
প্রকাশিত : ১১ এপ্রিল, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক : লমের কালি একমাত্র কালো বস্তু যা হতে আলো প্রতিফলিত হয়। অথচ আজকে কলমের মাধ্যমে মানুষ শোষিত ও ন্যায় বিচার হতে বঞ্চিত হচ্ছে। এটা কলমের দোষ নয়, এর জন্য আমরাই দায়ী। মাথাপিছু আয় নয়, নৈতিকতা বাড়ানোর জন্য কাজ করলে দেশে শান্তি ফিরে আসবে। সমাজ হতে অন্যায়, হত্যা ও ধর্ষণের কলঙ্ক দূর করতে নৈতিক শিক্ষার বিকল্প নেই। তালামীযে ইসলামিয়া একটি আদর্শবাদী সংগঠন। এটি প্রতিষ্ঠালগ্ন হতে মেধার লালন করে আসছে। সংগঠনটি ন্যায় ও ইনসাফের পক্ষে জালিম ও মজলুমের মাঝে পর্দা হিসেবে কাজ করে । বিশ্বিদ্যালয়ে এসে সৃষ্টিকর্তা আল্লাহকে ভুলে গেলে চলবে না। বিশ্ববিদ্যালয় জীবন মানে বেপরোয়া চলাফেরা নয়। তালামীযে ইসলামিয়া অশ্লীলতা ও অন্যায়ের বিরুদ্ধে কাজ করে। কিয়ামতের দিন প্রত্যেক মানুষ অর্জিত জ্ঞান ও দায়িত্ব সম্পর্কে জিজ্ঞাসিত হবে। তাই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়কে যথাযথভাবে কাজে লাগাতে হবে।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় তালামীযের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী এসব কথা বলেন।

শাবিপ্রবি তালামীযের সভাপতি লোকমান আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ সভাপতি মো. দুলাল আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মো. আজির উদ্দিন পাশা, তাজপুর ডিগ্রি কলেজের প্রভাষক সুলাইমান আহমদ, সাবেক সভাপতি জুবায়ের আহমদ রাজু, সাবেক সাধারণ সম্পাদক বদরুল আলম, সাবেক সভাপতি নিজামুল ইসলাম আব্বাসী, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ।
১০ এপ্রিল ’১৮ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে অনুষ্ঠিত নবীন বরণে আরো উপস্থিত ছিলেন শাবি তালামীযের সহ সভাপতি মো. মিজানুর রহমান, শাহিনুর সুজন, সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান, রেদওয়ানুল হক শিমুল, সাংগঠনিক সম্পাদক ইমাদুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, গোফরান আহমদ, প্রচার সম্পাদক গাউসুল আলম, সহ প্রচার সম্পাদক ফজলু মিয়া, আব্দুল বাছিত, অর্থ সম্পাদক খাইরুল আমীন, অফিস সম্পাদক সাইদ আলী, সহ অফিস সম্পাদক আবুল ফজল মাহমুদ, সাহেল আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাজহারুল হক মাসুম, সহ প্রশিক্ষণ সম্পাদক মো. আখতারুজ্জামান, শামীম আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুর রহমান জীবন, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো. আলমগীর মাহবুব, সৈয়দ আল আমীন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মনির হোসাইন, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশফাক আহমদ, মো. সামিউল ইসলাম এবং সদস্য মুজাম্মিল হোসেন, ফয়ছল আহমদ, দেলওয়ার হোসেন, সালমান শাহ, আব্বাস উদ্দিন, শাহ ইয়াহইয়া আহমদ, মো. সুমন আহমদ, ফেরদৌস আহমদ, মহসিন আহমদ, কাজী কামরুল ইসলাম, মো.মিজানুুর রহমান, জুবেল আহমদ, আব্দুল্লাহ আল নাইম, বদরুল ইসলাম ও রাজু আহমদ প্রমুখ।


আরও পড়ুন

মাধবপুরে কর্মরত সাংবাদিকদের সুরক্ষা সরঞ্জাম দিলেন রাজীব।

         আবুল হোসেন সবুজ,মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি...

নগরীতে চলাচলকারী ভুয়া ইন্স্যুরেন্সদারী ২০ গাড়ির বিরুদ্ধে মামলা

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট নগরীতে...

জাসদের ৪৯বছর পূর্তিতে সিলেটে দিনব্যাপী কর্মসূচি পালন

         বাংলাদেশের স্বাধীনতার ৫০বছর পূর্তি ও...