সিলেটে আজ ‘সিএসআর সংলাপ’

Alternative Text
,
প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২১     আপডেট : ১০ মাস আগে

এক্সপ্রেস ডেস্ক ঃ- বেসরকারি খাতের প্রতিষ্ঠানগুলোর সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিসমূহ যেগুলো বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখছে তাদের স্বীকৃতি এবং উৎসাহ দেওয়ার লক্ষ্যে ডেইলি স্টার ও সিএসআর উইন্ডো’র যৌথ আয়োজনে চলছে ‘সিএসআর সামিট এন্ড অ্যাওয়ার্ডস্’ উদ্যোগ। এই কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ৮ টায় ৫ম ধাপে সিএসআর সংলাপ অনুষ্ঠিত হবে সিলেটে। ডেইলি স্টারের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে অনুষ্ঠানটি।

উক্ত অনুষ্ঠানে আলোচক হিসেবে কথা বলবেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুস শহীদ, সিলেট জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার সাদাত, সিলেট যুব একাডেমীর নির্বাহী পরিচালক এএইচএম ফয়সাল আহমেদ, দারাজ বাংলাদেশ’র প্রধান কর্পোরেট বিষয়ক কর্মকর্তা এএইচএম হাসিনুল কুদ্দুস রুশো, নেসলে বাংলাদেশ লিমিটেড’র কর্পোরেট বিষয়ক যোগাযোগ এবং সিএসভি ম্যানেজার তানজিনা তারিক, সিলেট জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ প্রমুখ।

অতিথিবৃন্দ সিলেটের বাণিজ্য ও ব্যবসাকেন্দ্রিক নানা সমস্যা, সম্ভাবনা এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহের সামাজিক দায়বদ্ধতা নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি নতুন উদ্যোক্তা তৈরীতে বাণিজ্যিক দাতা ব্যক্তি বা প্রতিষ্ঠান কি কি উপায়ে এবং কোন কোন খাতে উদ্যোক্তাদের ব্যবসায় বিনিয়োগ করতে পারে সেসব বিষয়ে মতামত দিবেন। এছাড়াও অনুষ্ঠানে কমেন্ট করার মাধ্যমে সিলেট বিভাগের বাণিজ্যিক খাতের বিভিন্ন সমস্যা, জনদুর্ভোগ বা এলাকার সমস্যা এবং সম্ভাবনা নিয়ে করা প্রশ্নের উত্তর দিবেন আলোচকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন সিএসআর উইন্ডোর সহ-প্রতিষ্ঠাতা পরিবেশবিদ আহসান রনি। অনুষ্ঠানের বিস্তারিত https://www.facebook.com/dailystarnews/posts/3812788142154360 পোস্টে দেখা যাবে।

সিএসআর উইন্ডোর সহ-প্রতিষ্ঠাতা সাদমান সাকিব জানান, বাংলাদেশে এ ধরনের উদ্যোগ এটিই প্রথম। এ আয়োজনে দেশের বাণিজ্যিক খাতের বিভিন্ন কর্তাব্যক্তি, এ খাতে দায়িত্বরত সরকারি প্রতিনিধি এবং মূলধারার উন্নয়ন খাতের নেতৃত্বে যারা আছেন, তারা সম্মিলিত হবেন এবং দেশের আটটি বিভাগে যেসব সমস্যা রয়েছে, সমস্যা সমাধানে যে পরিবর্তনগুলো প্রয়োজন তা নিয়ে আলোচনা করবেন।

তিনি বলেন, চলতি বছরের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের ‘গ্লোবাল ডে অব অ্যাকশন’ দিবসে ঢাকায় ‘এ বেটার টুমোরো :সিএসআর সামিট অ্যান্ড অ্যাওয়ার্ডস’ জাঁকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মাধ্যমে উদযাপন করা হবে। সিএসআর অ্যাওয়ার্ড সামনে রেখে ‘সিএসআর সংলাপ’ নামে প্রতি সপ্তাহে অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত হচ্ছে আটটি বিভাগীয় সংলাপ। সিলেট এই কার্যক্রমের পঞ্চম বিভাগ, এর আগে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও রাজশাহীতে সিএসআর সংলাপ অনুষ্ঠিত হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।


আরও পড়ুন

বর্ণাঢ্য আয়োজনে সিসিকের মুজিব বর্ষ’র ক্ষনগণনা উদযাপন

         সারা দেশে একযোগে জাতিরজনক বঙ্গবন্ধু...

আত্থনির্ভরশীল জাতি হয়ে উঠতে শিক্ষার বিকল্প নেই: ড. মোমেন

         গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড....