সিলেটে এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতার ইনফরমেশন অ্যান্ড টেলিমেডিসিন সেন্টার উদ্বোধন

Alternative Text
,
প্রকাশিত : ১৭ মে, ২০২২     আপডেট : ১ মাস আগে

ইফতেখার শামীম সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. তৌফিক বক্স লিপন বলেছেন, সিলেটে বসেই ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের চিকিৎসা পাওয়ার সুন্দর সুযোগ তৈরি করেছে এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল, কলকাতা। ইনফরমেশন অ্যান্ড টেলিমেডিসিন সেন্টারের মাধ্যমে সিলেটের রোগিরা উপকৃত হবেন। ডাক্তারি একটি মহান পেশা। সুনিপুণ চিকিৎসা ও আন্তরিক সেবার মাধ্যমে প্রতিষ্ঠাণের গুণগত মান বৃদ্ধির পাশাপাশি মানুষের সেবাও পরিপূর্ণ হবে।

সিলেটে এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতার ইনফরমেশন অ্যান্ড টেলিমেডিসিন সেন্টার উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজ মঙ্গলবার (১৭ মে) দুপুরে সিলেট দরগাহ গেইট মিনারের দক্ষিণ পাশে সেন্টারটি উদ্বোধন করা হয়। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের বিখ্যাত এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল এর সি.ই.ও. রানা দাসগুপ্ত, কনসালটেন্ট নেফ্রোলোজিস্ট ডা. সন্দীপ ভট্টাচার্য, কনসালটেন্ট হেমাটলোজিস্ট ডা. অনুপম চক্রপানি, এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল, কলকাতার ভাইস প্রেসিডেন্ট- সোমনাথ ভট্টাচার্য, সিলেট এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতার ইনফরমেশন এবং টেলিমেডিসিন সেন্টার এর প্রধান ও সিলেটের বিশিষ্ট চিকিৎসক ও মেডিএইড ডায়াগনস্টিক সেন্টার এর পরিচালক ডা. মাহমুদুল মজিদ চৌধুরী শাহীনসহ সিলেটের প্রথিতযশা চিকিৎসক, ব্যবসায়ী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নানা পেশার মানুষজন।

সিলেটের দক্ষিণ দরগাহ রোড ‘মেডিএইড ডায়াগনস্টিক সেন্টার’ এ স্থাপিত ইনফরমেশন এবং টেলিমেডিসিন সেন্টার হতে ভারতের বিখ্যাত এ্যাপোলে মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতার বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে সরাসরি পরামর্শ নেবার পাশাপাশি এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতা সংক্রান্ত সকল তথ্য ও সহায়তা সেবা পাওয়া যাবে। এক্ষেত্রে সিলেট বিভাগের যে কোন প্রান্ত থেকে ০১৭৩৩ ৫০৪ ১৯২ এই নাম্বারে কল করেও যে কেউ সহায়তা পেতে পারবেন।

সি.ই.ও. রানা দাসগুপ্ত বলেন, বিদেশি রোগিদের জন্য আমাদের স্থানীয় গাইডের ব্যবস্থা আছে। দ্রুত সময়ের মধ্যে ডায়াগনস্টিক এবং রোগিদের উন্নত সেবা প্রদান আমাদের মূল লক্ষ্য। রোগিকে বেশি সময় হাসপাতালে থাকতে হবে না।

সিলেট এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতার ইনফরমেশন ও টেলিমেডিসিন সেন্টার প্রধান ডা. মাহমুদুল মজিদ চৌধুরী শাহীন স্বাগত বক্তব্যে বলেন, সিলেট এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতার এই ইনফরমেশন এবং টেলিমেডিসিন সেন্টার স্থাপনের মাধ্যমে সিলেটের মানুষ উন্নততর স্বাস্থ্য সেবা পাওয়ার ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে গেলো। এই ইনফরমেশন এবং টেলিমেডিসিন সেন্টার হতে প্রয়োজন অনুযায়ী শুধু বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ সেবা পাওয়াই নই বরং ইতোমধ্যে যারা এ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতাল কলকাতার চিকিৎসা গ্রহন করে এসেছেন বা আগামীতে চিকিৎসা করে আসবেন, জরুরী প্রয়োজনে তাঁদের আবার কলকাতায় উড়াল দিতে হবে না অর্থাৎ সিলেট ইনফরমেশন এবং টেলিমেডিসিন সেন্টার থেকেই তাঁরা ডাক্তারদের সাথে সরাসরি ভিডিও কনফারেন্সে কথা বলে তাদের ফলোআপ ট্রিটমেন্টও নিতে পারবেন। আর সার্বিক সেবার সাথে তুলনা করলে খুবই সাশ্রয়ী খরচেই তাঁরা এই সুবিধা নিতে পারবেন।


আরও পড়ুন

ট্রাক ধাক্কায় এক ব্যবসায়ী নিহত

         কোম্পানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় কুদরত উল্যাহ...

হোসাইন মোহাম্মদ এরশাদের ২য় মৃত্যু বার্ষিকীতে জেলা জাতীয় পার্টির দোয়া ও মিলাদ মাহফিল

         জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু...

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

         সিলেট এক্সপ্রেস ডেস্ক: মজলুম জননেতা...