‘সিলেটে জনসংখ্যা বৃদ্বির হার হ্রাস পেতে শুরু করেছে’

,
প্রকাশিত : ০৩ মে, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক : পরিবার পরিকল্পনা অধিদপ্তরসহ সকলের সহযোগিতায় সিলেটে জনসংখ্যা বৃদ্বির হার হ্রাস পেতে শুরু করেছে। তবে এখনও সিলেটের অন্যন্য এলাকাগুলোর মতো নগরীর ঘনবসতি এলাকাগুলোতে জনসংখ্যা বৃদ্বির হার বেশী। মাঠ কর্মীরা গুরুত্ব দিয়ে এসব এলাকাগুলোতে কাজ করলে এ পরিস্থিতির উন্নতি হবে।
তিনি গত বৃহস্পতিবার সকালে সিলেট নগরীর শাহজালাল উপশহরস্থ সঞ্চয়িতা ট্রেনিং সেন্টারে আয়োজিত ১৫ দিন ব্যাপী পরিবার পরিকল্পনা প্রকল্প সীমান্তিক মাঠকর্মীদের মৌলিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সীমান্তিকের চেয়ারপার্সন অধ্যাপক মাজেদ আহমদের সভাপতিত্বে ও উপ নির্বাহী পরিচালক হুমায়ু কবীরের পরিচালনায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরো বলেন, জনসংখ্যা বৃদ্বির হার হ্রাস পাওয়ার ব্যাপারে সিলেটে এখনো কাঙ্খিত ফলাফল আশা করা যায়না। সংশ্লিষ্ট সংস্থার মাঠ পর্যায়ে উদ্ভুদ্ধ করনের ঘাটতি রয়েছে উল্লেখ করে সিসিক মেয়র বলেন, এ ব্যাপারে কর্মীদের আরও নিষ্টাবান ও আন্তরিক হতে হবে। কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সীমান্তিকের উপ নির্বাহী পরিচালক পারভেজ আলম, পরিচালক ও সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ ও পরিবার পরিকল্পনা বিভাগের সিলেটের উপ পরিচালক ডা: লুৎফুন্নেছা জেসমিন। কর্মশালা (৩ মে বৃহস্পতিবার) থেকে শুরু হয়ে চলবে ২০ মে পর্যন্ত। এতে ৪০জন মাঠকর্মী অংশ নিয়েছেন।


আরও পড়ুন

ওসমানীনগরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১২

         ওসমানীনগর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা...

মনের জানালা ধরে

         মাজেদা বেগম মাজু : ‘মন...

ঈদ আনুষ্ঠানিকতায় স্বাস্থ্যবিধি মানার আহবান- মেয়র আরিফুল হক চৌধুরী

         প্রিয় নগরবাসী, আসসালামু আলাইকুম। সকলকে...

যে কারনে তুলে দেয়া হয়েছে জর্জিয়ার লকডাউন

         এমদাদ চৌধুরী দীপু(৩০এপ্রিল,২০২০ ইং) যুক্তরাস্টের...