সিলেটে ফেকাস’র কমিটি গঠন

,
প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২     আপডেট : ২ মাস আগে

ফরেইন এডুকেশন কন্সাল্টেন্ট এসোসিয়েশন অব সিলেটের কমিটি গতকাল পুনঃ গঠিত হয়েছে। সিলেটের অভিজাত হোটেল গ্রান্ড বাফেট রেস্টুরেন্ট এন্ড ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত ফেকাসের ইফতার-ডিনার পার্টি ও সাধারণ সভায় মোঃ জাকির আলীর সঞ্চালনায় এবং মোহাম্মদ আতিকুর রেজা চৌধুরী’র সভাপতিত্বে পুর্নাঙ্গ কমিটি ঘোষিত হয় । পুনঃগঠিত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আতিকুর রেজা চৌধুরী-(সিইও-ইউরেশিয়া ইমিগ্রেশন সার্ভিসেস), সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আবদুল হাফিজ (সিইও ওয়েল ইন্টারন্যাশনাল) সহ সভাপতি-(১) তারেক আহমেদ-(সিইও-গ্রীন ওয়ে ইন্টারন্যাশনাল), সহ সভাপতি-(২)-আব্দুল্লাহ আল নোমান-(সিউও এডুকেশন কেয়ার), যুগ্ন সাধারণ সম্পাদক-(১)মোঃনুরুজ্জামান মনি-(সিইও-ইয়েস এসোসিয়েট), যুগ্ন সাধারণ সম্পাদক-(২)- মোঃ রেজাউল হাই সাফওয়ান-(সিইও-এডুওয়াইজ),সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন -সাইদ আহমদ-(সিইও-এভেন্ট এসোসিয়েট),অর্থ সম্পাদক-জ মাজেদ এম ফাহাদ-(সিইও-সিটি এডুকেশন এলএলপি),ইন্টারন্যাশনাল রিলেশন সেক্রেটারি- এডভোকেট ফয়জুল হক রানা-(সিইও-আইএসসি),প্রেস ও পাবলিকেশন সম্পাদক–ফরিদ উদ্দিন-(সিইও-সিগমা এফটি),দপ্তর সম্পাদক হিসেবে নির্বাচিত হন- আনোয়ার হোসাইন -(সিইও-ইউনাইটেড এডুকেশন), ইসি সদস্য ,মোঃ মাহবুব আলম লস্কর-(সিইও-ইউকে বাংলা ওটিএইচএম), দিদার হোসাইন-(সিইও-হেড ওয়ে ইন্টারন্যাশনাল) জামিউল ইসলাম জনি-(সিইও-লাবিব ইন্টারন্যাশনাল)।
নব নির্বাচিত ফেকাস সভাপতি আতিকুর রেজা চৌধুরী বলেন ফেকাসের সৃষ্টি লগ্ন থেকে এই সংগঠনের প্রতি আত্নার একটি সম্পর্ক হয়ে গেছে, আমাদের ফেকাস কে আরো সুদৃঢ়, সংজ্ঞবদ্ধ করতে, সকল মেম্বারদের নিয়ে সুন্দর ভাবে এই কমিটি কাজ করে যাবে। তিনি আরো বলেন এই কমিটির সবাই স্ব স্ব অবস্থান থেকে সহযোগিতা করলে আমরা অবশ্যই আমাদের সকল উন্নয়নমুল কাজ করে যেতে পারবো।
বক্তব্যে ফেকাসের নিবেদিত প্রাণ, সাধারণ সম্পাদক মোঃ জাকির আলী বলেন- এই সংগঠনের উন্নয়নের লক্ষে,সংগঠনের প্রতিটি উন্নয়ন মূলক এজেন্ডা বাস্তবায়নের লক্ষে, সর্ব্দা সর্বোচ্চ চেষ্টা করে যাবো। এই সংগঠনের মাধ্যমে আমরা চাই সিলেটের সকল এডুকেশন কন্সাল্টেন্টদের কে নিয়ে আমাদের একে অপরের প্রতি ভ্রাতৃত্তের বন্ধন দৃঢ় করা এবং পাশাপাশি বিদেশ যেতে আগ্রহী সকল স্টুডেন্টসদের কে সঠিক গাইড লাইন নিশ্চিত করা। আমাদের এই সংগঠনের মূল লক্ষ্য হচ্ছে-সকল স্টুডেন্ট যাতে জেনুইন অভিজ্ঞ কন্সাল্টেন্টদের মাধ্যমে সঠিক পরামর্শ পেয়ে তাদের সকল প্রসেস সম্পন্ন করতে পারে। কোন এজেন্সি এবং শিক্ষার্থী যাতে কোন রকমের ভুল পরামর্শের শিকার না হয় এটাই আমাদের লক্ষ্য। সেক্রেটারি আরো বলেন এই ফেকাস আমাদের সবার একটি ঠিকানার মতো,সিলেটের সব কন্সাল্টেন্টদের জন্য একটি মাদার সংগঠন, এর প্রতিটি সুদুর প্রসারী পরিকল্পনা বাস্তবায়নে সবাইকে নিয়ে প্রানপন চেষ্টা করে যাবো!
আরো বক্তব্য রাখেন ফেকাসের সিনিয়র সহ সভাপতি এডভোকেট আব্দুল হাফিজ, তিনি বলেন এই সংগঠন ফেকাস আমাদের একটি অনুভূতির জায়গা, সিলেটের সকল এডুকেশন কন্সাল্টেন্টদের বিশেষ মিলন মেলার জায়গা, এই সংগঠনের প্রতি সদস্য একে অপরের সাথে ওতোপ্রোতো ভাবে আন্তরিকতায় জড়িয়ে আছে। ফেকাস গঠন থেকে নিয়ে প্রতি পদে পদে আমরা সবাই কাধে কাধ মিলিয়ে কাজ করে যাচ্ছি,এই সংগঠনের কল্যানে আমি আপ্রান কাজ করে যাবো ।
আরো বক্তব্য রাখেন নব নির্বাচিত সহ সভাপতি-(১) তারেক আহমেদ তিনি বলেন ফেকাসের প্রতিটি সদস্য অত্যন্ত দায়িত্বের সাথে অত্র সংঘঠনের উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে কাজ করে এসেছে অতিতে ভবিষ্যতেও করবে। বরাবরের মতো সবার সহযোগিতা পেলে ফেকাস শুধু সিলেট ও দেশ নয় আন্তর্জাতিক পর্যায়ে এর সুনাম বয়ে আনবে। তিনি আরো বলেন, আমরা চাই কোন স্টুডেন্টস যাতে কোন ভুল পথে,কোন চিটিংয়ের স্বীকার না হয়। আমরা এই সংগঠন কে সর্ব মহলে পরিচিতির লক্ষ্যে,সংগঠনের উন্নয়নের লক্ষ্যে সিলেটর উচ্চস্হানীয় সকল মহলের সাথে আমরা একটা ব্রিজ তৈরি করবো। জনাব তারেক আহমেদ আরো বলেন এই সংগঠন নিয়ে অনেক স্বপ্ন দেখি, আমি চাই এটা যেন মানুষের কল্যানে কাজ করে বিশ্ব মহলে সম্মান বয়ে আনে এর জন্য নিরলস কাজ করে যাবো। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্যে বিদায়ী সভাপতি ফেরদৌস আলম বলেন ফেকাসের সকল উন্নয়ন মুলক কাজে আমি সর্বোচ্চ সহযোগিতা করে যাবো। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- স্বপন লাল বৈদ্য, আবু তায়্যিব দিপু, মোঃ আ্শরাফ হোসাইন পাটোয়ারি,জনাব পলাশ চক্রবর্তী, মোঃ মঞ্জুরুল ইসলাম,জনাব জসিম উদ্দিন,জনাব ইমাম উদ্দিন, সুমন আহমেদ প্রমুখ সহ অনেক গণ্যমান্য কনসালটেন্টবৃন্দ।


আরও পড়ুন

সিলেট-তামাবিল মহাসড়কের এক পাশের ভূমি অধিগ্রহণের প্রতিবাদ খাদিমপাড়া ইউনিয়নবাসীর

         সিলেট এক্সপ্রেস ডেস্ক:সিলেট-তামাবিল মহাসড়ক চারলেনে...

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

         একাত্তরের মুক্তি সংগ্রামের চেতনায় উজ্জীবিত...

সিলেটে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস পালন

         বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের...

সিলেট ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত

         যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বিভাগীয়...