সিলেটে ফের করোনা শনাক্ত বেড়ে ২০ দশমিক ৭৭ শতাংশে

,
প্রকাশিত : ৩১ আগস্ট, ২০২১     আপডেট : ১০ মাস আগে

সিলেট বিভাগে করোনা শনাক্তের হার উঠা-নামা করছে। গত বৃহস্পতিবার শনাক্তের হার ১৩.১৬ শতাংশে নেমে এলেও গতকাল সোমবার ফের শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ দশমিক ৭৭ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮ টা পর্যন্ত) ১৩৯৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৯০ জন। একই সময় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৭ জন । আর সুস্থ হয়েছেন ২৫৯ জন।

গতকাল সোমবার সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় প্রেরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
প্রতিবেদনে উল্লেখ করা হয়, নতুন শনাক্ত ২৯০ জনের মধ্যে সিলেট জেলার ৪৫ জন, সিলেট ওসমানী হাসপাতালে ৩৫ জন, সুনামগঞ্জ জেলার ১২ জন, হবিগঞ্জ জেলার ১৫৯ জন ও মৌলভীবাজার জেলার ৩৯ জন।
২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ৭ জনের মধ্যে সিলেটে ৬ জন ও মৌলভীবাজারে ১ জন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১ হাজার ৫৯ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৭৭৩ জন মারা গেছেন। এছাড়া, ওসমানী হাসপাতালে ৯৬ জন, সুনামগঞ্জের ৭২ জন, হবিগঞ্জের ৪৬ জন ও মৌলভীবাজারে ৭২ জন করোনায় মারা গেছেন।
এ সময় ২৫৯ জন করোনামুক্ত হয়েছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪৭ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১৭ জন, ওসমানী হাসপাতালের ২৪ জন, হবিগঞ্জে ২ জন ও মৌলভীবাজার জেলার ৪ জন।
চার জেলায় বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩৭১ জন।
এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা হচ্ছে ৫২ হাজার ৮১৪ জন। অন্যদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়েছেন ৪২ হাজার ৯০৫ জন।


আরও পড়ুন