২৩ অক্টোবর থেকে খুলছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি

,
প্রকাশিত : ১০ অক্টোবর, ২০২১     আপডেট : ৯ মাস আগে

আগামী ২৩ অক্টোবর ২০২১ শনিবার থেকে অনুষ্ঠিতব্য সামার টার্মের সাপ্লিমেন্টারি পরীক্ষা গ্রহণের মধ্য দিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ছাত্রছাত্রীদের সরাসরি ক্যাম্পাস কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে শুরু হচ্ছে ।

পর্যায় ক্রমে স্বাস্থ্যবিধি মেনে শ্রেনি কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রম শ্রীঘ্রই আরম্ভ হবে এবং ছাত্র-ছাত্রীদেরকে তা যথাসময়ে অবহিত করা হবে।

আজ ৯ অক্টোবর ২০২১ মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের ৩৬তম এবং সিন্ডিকেটের ২৬তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় ।

সকাল ৯.৪৫ টায় একাডেমিক কাউন্সিল এবং সকাল ১০.২৫ টায় সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন ।সভায় বিগত ২৫তম সিন্ডিকেট ও ৩৫তম একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্তসমূহ, বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের সশরীরে আগমন, শিক্ষকদের শিক্ষাছুটি এবং বিভিন্ন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকৃত শিক্ষার্থীদের তালিকা অনুমোদিত হয় এবং নতুন প্রোগ্রাম চালুকরণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় শিক্ষা মন্ত্রণালয় মনোনীত সিন্ডিকেট সদস্য, সচিব ও বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশিদ আমিনকে ছাত্রছাত্রীদের টিকা গ্রহণের ব্যবস্থা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানানো হয়।

সভায় সরকার ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এর জারিকৃত সকল স্বাস্থ্যবিধি অনুসরণ ও বাধ্যতামূলক ভাবে ছাত্রছাত্রী, শিক্ষক শিক্ষিকাসহ সকলকে মাস্ক ব্যবহার করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়।

অনুষ্ঠিত সভাদ্বয়ে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন সহযোগী অধ্যাপক শেখ আশরাফুর রহমান, সিনিয়র অধ্যাপক চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, সিএসই বিভাগের প্রধান মো. মাহফুজুল হাসান, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান মো. মাসুদ রানা, ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাস, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, ইইই বিভাগের প্রধান কাজী ওহিদুজ্জামান, অর্থনীতি বিভাগের প্রধান ড. মোহাম্মদ জামাল উদ্দিন, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ফুয়াদ আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক, লাইব্রেরিয়ান, শিক্ষা মন্ত্রণালয় মনোনীত সিন্ডিকেট সদস্য ও বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশিদ আমিন, কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) মনোনীত সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম ও সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অংশগ্রহণ করেন।


আরও পড়ুন

বাসে ছাত্রীকে ধর্ষণচেষ্টা : যেকোনো সময় গ্রেফতার হতে পারেন চালক-হেলপার

         সুনামগঞ্জের দিরাইয়ে যাত্রীবাহী বাসে কলেজছাত্রীকে...

বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত-১

         এইচ এম সামাদ,মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারের...

আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি- মির্জা ফখরুল

         বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইস’লাম...